বেদনার নীল আকাশ
- হাসান মনি ২৮-০৪-২০২৪

সব্বাই ভুলে যায়, ভুলে কি ওরা-
জ্বলছে!
চাটুকার চেটে খায়, দেশ ভালো-
চলছে!
নিয়মনীতির পাতাগুলো ধরা যায় না-
উড়ছে!
বস্তিবাসীর সাজানো ঘর, কারসাজিতে-
পুড়ছে!
উন্নয়নের পায়রাগুলো, উড়ে এসেই-
জুড়ছে!
সাদা- কালো কানামাছি, দলবাজিতে
ছুটছে!
বেসামাল অলি-গলি, দিনরাত
খুরছে!
শিক্ষিত বেকারগুলো, হাসিখুশি-
ঘুরছে!
অনাবাদী কৃষক, কীটনাশক খেয়ে-
মরছে!
বেদনার নীল আকাশ, মেঘ হয়ে-
ঝরছে!

২৮.০৭.২০১৫.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।